জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কোতোয়ালি থানা শ্রমিকলীগের সুবর্ণ জয়ন্তী আনন্দ মিছিল ও র‌্যালি”

চট্টগ্রাম দক্ষিণ জেলা স্টাফ রির্পোটার :মো:মুনছুর আলী

দুনিয়ার মজনু এক হও লড়াই করো” স্লোগানকে নিয়ে জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৫০ বছর সুবর্ণ জয়ন্তী -২০১৯ এক বিশাল আনন্দ মিছিল করে।জাতীয় শ্রমিকলীগের কোতোয়ালি থানার শাখার উদ্যোগেই একটি আনন্দ মিছিল বের করেন।পরে উক্ত আনন্দ মিছিলটি জাতীয় শ্রমিক লীগের কোতোয়ালি থানার শাখার পার্টি অফিস দারুন ফজল মার্কেট চত্বর হয়ে নিউ মার্কেট, কোতোয়ালি, নতুন স্টেশন প্রদক্ষিন করে পুরাতন স্টেশন জাতীয় শ্রমিক লীগের ৫০ বছরের সুবর্ণ জয়ন্তী আনন্দ মিছিল শেষ করে।
আনন্দ মিছিলের ও র‌্যালি সময় নেত্রীর ও শ্রমিকলীগের স্লোগানে স্লোগানে মুখরিত রাজপথ।এই সময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগের কোতোয়ালি থানার শাখার সভাপতি প্রবীণ কুমার ঘোষ,
সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন জিকু, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিনসহ কোতোয়ালি থানা শ্রমিক লীগের সকল নেতৃবৃন্দ।
জাতীয় শ্রমিক লীগের কোতোয়ালি থানার শাখার সভাপতি প্রবীণ কুমার বলেন, আজ জাতীয় শ্রমিকলীগের আনন্দ মিছিল নয়, আজ সকল শ্রমিকের সুদিনের দিন।যাদের ন্যায্যদাবী তাঁরা আদায় করে নিয়েছে। বর্তমান সরকার দেশরত্ন শেখ হাসিনা সকল মানুষের দাবি আদায়ে সোচ্চার। মানুষকে তাঁর চাহিদা পুরণ করে দেশকে উন্নত দেশে পোঁছে দিয়েছে।এই সময় কোতোয়ালি থানার শ্রমিকরীগের সাধারণ সম্পাদক জিকু বলেন, আজ আমরা সফল,শ্রমিক বোঝে নিয়েছে তার নিজের অধিকার।
জাতীয় শ্রমিক লীগের ৫০ বছরের সুবর্ণ জয়ন্তী আনন্দ মিছিলের নেতৃত্বেকারী ও কোতোয়ালি থানার সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বলেন, শেখ হাসিনা সরকার, বার বার দরকার।কারণ তিনি গরীব ও শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ে সোচ্চার। যাতে করে কোনো শ্রমিক তাঁর চাহিদা বা অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকে বিশেষ দৃষ্টি রাখে।
তিনি আরও বলেন,দেশরত্ন শেখ হাসিনা মানুষের আস্থার প্রতীক। যার ফলে দেশ আজ উন্নত শিখরে যাচ্ছে।
বক্তব্য প্রদানকালে জাতীয় শ্রমিকলীগ কোতোয়ালি থানার শাখার কার্যর্নিবাহী কমিটির নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মাদক,দুর্নীতি বিরুদ্ধে যে জিরো টলারেন্স ঘোষণা করে তা ইতিবাচক বলে মনে করে।এমন সরকারে দ্বারা দেশ উন্নয়ন করা যায় বলে ধারণা করে।
পরে সম্প্রতি কাসিনো, মাদক,দুর্নীতি ও সরকারে উন্নয়নমুলক কর্মকান্ড কথা বলে বক্তব্য শেষ করে।পরে জাতীয় শ্রমিক লীগের ৫০তম বার্ষিকী উপলক্ষে কেক কেটে ও বেলুন উড়িয়ে শুভ উদ্ভোধন ও ৫০ বছরের পথযাত্রা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *