ফুটন্ত কিশোর সংঘ ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী

আব্দুল আউয়াল মুন্না, চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রাম:ফুটন্ত কিশোর সংঘ অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সুন্দর সমাজ বিনির্মানে সামাজিক সংগঠনের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা ৭ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল তিন ঘটিকায় চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু মিলনায়তনে সংগঠনের সভাপতি মোহাম্মদ সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ড সচিব প্রফেসর আবদুল আলীম, প্রধান বক্তা ছিলেন, ড. মোহাম্মদ মাসুম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক, মোঃ শহীদুল ইসলাম, এস এম আজিজ,বিভাগীয় বিশেষ প্রতিনিধি সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, মো:মোরশেদ আলম,কাউন্সিলর ৮নং চসিক,বিজ্ঞ আইনজীবী সাহাব উদ্দীন,আব্দুল্লাহ আল বেলাল,আরিফুদ্দীন চৌধুরী কার্যনির্বাহী সদস্য,বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান বাবু সভায় কৃতিত্ব শিক্ষার্থী ও বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবদুল আলীম বলেন, একুশ শতকের সম্পদ হলো ‘জ্ঞান’।
যে জাতির নিকট জ্ঞান আছে সে জাতি পৃথিবী নামক গ্রহে নেতৃত্ব দিবে। জ্ঞান বিজ্ঞান প্রযুক্তির দুনিয়ায় আগামীর বাংলাদেশ তরুণ সমাজের মেধা বিকাশে মেধা বৃত্তি পুরস্কার বিতরণ এক অনুকরণীয় কর্মসূচী।
এ ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে তরুণ সমাজ উৎসাহিত হয়। একটি মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি জাতি পতাকা, জাতি সঙ্গিতের জন্ম, একটি স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র, একটি আত্মপআত্মপরিচয়, একটি সংবিধান, সবার উপর মুক্তি,তার উপরে নেই। সে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা মানে বাংলাদেশকে সম্মানিত করা।
তিনি আরো বলেন, বাংলাদেশ যতদিন থাকবে রাষ্ট্রপতি হবে, প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে, সাংসদ হবে, সেনা প্রধান হবে, শিল্পপতি হবে, আরো অনেক কিছু হবে কিন্তু বীর মুক্তিযোদ্ধা আর কোন দিন হবে না। তাই আপনারা মুক্তিযোদ্ধাদের সম্মানিত করে আজ এক ইতিহাস সৃষ্টি করলেন।
অন্যান্য মধ্যে উপস্তিত ছিলেন মহিউদ্দীন,বাপ্পী,ফাহিম,আনাস,মাহীন,আইমন,তৌফক,মুন্না,লিংকন,আসফাক,ইকবাল,বাপ্পা,আরিফ,জিয়া,আসফাক,ফায়সাল,ইব্রাহীম,রনক,কায়সার আহমেদ,সাইফুল মোক্তার,হিমু,মামুন প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *